করোনায় একদিনে মৃত্যুর নতুন রেকর্ড


করোনা ভাইরাসের সংক্রমণ যেন বেড়েই চলেছে। আর তার সাথে পাল্লা দিয়ে বেড়ে চলছে মহামারী করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা। আর প্রতিদিনই বিগত দিনকে ছাপিয়ে যাচ্ছে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যার এক নতুন রেকর্ড গড়েছে। কেননা বিগত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে মারা গিয়েছে মোট ৮৩ জন। হিসেব করলে যা এ যাবৎকালে বাংলাদেশে করোনা ভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যুর রেকর্ড। আর এই নিয়ে বাংলাদেশে করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ৯৮২২ জনে। আজ ১২ই এপ্রিল ( সোমবার ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. মীরজাদি সেবরিনা ফ্লোরা।


এছাড়া গত ২৪ ঘন্টায় মোট করোনা ভাইরাসে রোগী শনাক্ত হয়েছে ৭২০১ জন। আর এই ৭২০১ জনসহ বাংলাদেশে মোট করোনা ভাইরাসের রোগী বেড়ে দাঁড়িয়েছে ৬,৯১,৯৫৭ জন। 


আর গত ২৪ ঘন্টায় মোট ৩৬,০০০ হাজার নমুনা সংগ্রহ করা হয়েছে যার মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪,৯৬৮ জন। আর গত ২৪ ঘন্টায় মোট করোনা রোগী শনাক্তের হার হচ্ছে ২০.৫৯%। গত বছরের ৮ই মার্চ বাংলাদেশে প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত করা হয়। আর এই প্রথম করোনা রোগী শনাক্ত হবার পর এই নিয়ে মোট করোনা রোগী শনাক্তের হার হচ্ছে ১৩.৭৪%। 


গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ৪৫২৩ জন। আর এই নিয়ে বাংলাদেশে করোনা ভাইরাসে মোট সুস্থ হয়েছেন ৫,৮১,১১৩ জন। আর এই নিয়ে গত ২৪ ঘন্টায় মোট সুস্থতার হার হচ্ছে ৮৩.৯৮%। 

গত ২৪ ঘন্টায় যে ৮৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন তার মধ্যে ৫৪ জন পুরুষ ও ২৯ জন মহিলা রয়েছে। আর উল্লেখ্য এই ৮৩ জনের মধ্যে ৭৪ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গিয়েছেন এবং ৫ জন তাদের নিজেদের বাসায় মারা গিয়েছেন। 


আর এই মৃতদের মধ্যে ত্রিশ বছরের অধিক মানুষের সংখ্যা হচ্ছে ৪ জন, চল্লিশ বছরের অধিক মানুষের সংখ্যা হচ্ছে ১১ জন, ৫০ বছরের অধিক মানুষের সংখ্যা হচ্ছে ১৬ জন এবং ৬০ বছরের অধিক মানুষের সংখ্যা হচ্ছে ৫২ জন।

এই মৃত মানুষদের সংখ্যা বিভাগের ভিত্তিতে করলে দেখা যায় যে, ৮৩ জন মৃত মানুষের মধ্যে ঢাকা বিভাগেই মারা গিয়েছে ৫৪ জন। এছাড়া চট্টগ্রাম বিভাগে মারা গিয়েছে ১৭ জন, রাজশাহী বিভাগে মারা গিয়েছে ৩ জন, খুলনা বিভাগে মারা গিয়েছে ৪ জন, এছাড়া বরিশাল, সিলেট এবং রংপুর বিভাগে মারা গিয়েছে মোট ২ জন করে।


উল্লেখ্য করোনা ভাইরাসের এই সংক্রমণ ঠেকাতে সরকার আগামী এক সপ্তাহ পুরো বাংলাদেশ লকডাউন রাখার সিদ্ধান্ত নিয়েছে।

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.