জয় দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করলো বাংলাদেশ


নেপালে ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্টে অংশ নিচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সেখানে আরো অংশ নিচ্ছে নেপাল জাতীয় ফুটবল দল ও কিরগিজস্তান ফুটবল দল। আজ এই ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্টে জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আজ ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল ও কিরগিজস্তান ফুটবল দল। কিরগিজস্তান জাতীয় দলের আদলে মূলত তাদের অনুর্ধ্ব-২৩ দল পাঠিয়েছে যারা সামনের টোকিও অলিম্পিকে অংশ নিবে। উক্ত উদ্বোধনী ম্যাচে কিরগিজস্তানকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। 


ম্যাচের শুরু থেকেই একে অপরের ওপর ঝাঁপিয়ে পড়ে। কিরগিজিস্তানের খেলার ধরন দেখে মনেই হয়নি যে এটা তাদের জাতীয় দল নয়। তবে বাংলাদেশ কম যাচ্ছিলো না। তারাও একের পর এক চেষ্টা করেই যাচ্ছিলো। তবে গোল নামক সোনার হরিণের দেখা পাচ্ছিলো না। তবে প্রথমার্ধের শেষ দিকে ৪০মিনিটের সময় কিরগিজিস্তানের এক আত্মঘাতী গোলে এগিয়ে যায় বাংলাদেশ ফুটবল দল। ম্যাচের ৪০মিনিটের সময় সাদ উদ্দিন ডান দিক থেকে ক্রস করতে যাচ্ছিলেন। ঠিক সেসময় সামনে এসে পড়েন কিরগিজিস্তানের ডিফেন্ডার কুমারবাজ উলু বাইমান। তার লক্ষ্য ছিলো কিরগিজিস্তানের সাইড থেকে বল ক্লিয়ার করে ফেলা। তবে ক্লিয়ার করতে গিয়েই অঘটন ঘটিয়ে দেন তিনি। তিনি বল ক্লিয়ার করতে গিয়ে তা জালে জড়িয়ে পড়লে এগিয়ে যায় বাংলাদেশ ফুটবল দল। 
তবে ১৮ মিনিটেই প্রথম গোলের দেখা পেতে পারতো বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সেসময় সোহেল রানার শট বক্সের মধ্যে দাঁড়ানো এক কিরগিজিস্তানের ডিফেন্ডারের হাতে লাগলেও রেফারি তা এড়িয়ে যান। যার ফলে ওটা পেনাল্টিও পায়নি বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ওটা পেলে হয়তো ২-০ তবে এগিয়ে যেতে পারতো বাংলাদেশ জাতীয় ফুটবল দল।   


তবে কিরগিজিস্তানের সেই আত্মঘাতি গোলের পর দুই দল গোল করার চেষ্টায় মেতে উঠে কিন্তু শেষ পর্যন্ত আর কেউই গোল করতে সক্ষম হয়নি। আর যার জন্য শেষ পর্যন্ত ১-০ গোলের জয়কে আর বড় করতে পারেনি বাংলাদেশ জাতীয় ফুটবল দল আর ম্যাচটি ড্র কিংবা জয়ের সম্ভাবনা জাগাতেও পারেনি কিরগিজিস্তান ফুটবল দল। 


বাংলাদেশ জাতীয় ফুটবল দল এই ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্টের পরের ম্যাচে মুখোমুখি হবে নেপাল জাতীয় ফুটবল দলের বিপক্ষে। স্বাভাবিকভাবেই আজকের ম্যাচের জয়ের পর এগিয়ে থাকবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.