নিউজিল্যান্ডকে বড় রানের লক্ষ্য ছুড়ে দিলো বাংলাদেশ


বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার তিণ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ক্রাইস্টার্চের হেগলে ওভালে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশকে হারিয়ে ইতিমধ্যেই সিরিজে এগিয়ে রয়েছে নিউজিল্যান্ড। আজ দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের বিরুদ্ধে টস জিতে আবারো বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল নিউজিল্যান্ডকে বড় রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে। আগে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডকে ২৭২ রানের বড় লক্ষ্য ছুড়ে দিয়েছে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল। 


দিনের শুরুতে টসে জয়লাভ করে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল। টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে ওপেনিং এর শুরুটা ভালো হয়নি। দ্বিতীয় ওভারের চতুর্থ বলে কোনো রান না করে প্যাভিলিয়নে ফিরে যান লিটন কুমার দাস। এরপর ৮১ রানের জুটি গড়েন তামিম ইকবাল খান ও সৌম্য সরকার। এরপর ৩২ রান করে আউট হন সৌম্য সরকার। তবে টিকে ছিলেন তামিম ইকবাল খান। দলের রান যখন ১৩৩ তখন তামিম ৭৮ রান করে সাজঘরে ফিরে যান। এরপর আরো ৫০ রানের জুটি হয়। যেখানে জুটি গড়েন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিথুন। মাত্র ৩৪ রান করে দলের স্কোর যখন ১৮৪ তখন তিনি আউট হয়ে ফিরে যান। এরপর ক্রিজে নামেন সাইলেন্ট কিলার খ্যাত মাহমুদুল্লাহ রিয়াদ। মোহাম্মদ মিথুন ও মাহমুদুল্লাহ রিয়াদ মিলে ৬৩ রানের একটি বড় জুটি গড়তে সক্ষম হন। দলের রান যখন ২৪৭ তখন আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান মাহমুদুল্লাহ রিয়াদ। তবে এক প্রান্ত ধরে আগলে খেলতে থাকেন মোহাম্মদ মিথুন। আর সেই সুবাদে তিনি হাফ সেঞ্চুরিটাও করে ফেলেন। সর্বশেষ ৬ উইকেটের বিনিময়ে ২৭১ রান করতে সক্ষম হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এই রান করতে বাংলাদেশ ২৪টি অতিরিক্ত রান পেয়েছে। 


নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ দুইটি উইকেট নিয়েছেন স্টেইনার। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি, জেমিসন। 


আজকে এক রেকর্ড গড়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক তামিম ইকবাল খান। আজ হাফ সেঞ্চুরি করার মাধ্যমে ৫০টি হাফ সেঞ্চুরি করার কৃতিত্ব অর্জন করেছেন তামিম ইকবাল খান। এই স্কোর চেজ করতে হলে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলকে এক রেকর্ড গড়তে হবে। এটাও সহজ হবে না এই রান চেজ করা। 

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.