বাংলাদেশকে ৫ উইকেটে হারালো নিউজিল্যান্ড


আজ মঙ্গলবার ( ২৩শে মার্চ ) বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হয়েছে। উক্ত ওয়ানডেতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে ৫ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল। এই জয়ের মাধ্যমে তিণ ম্যাচের এই সিরিজ জয় ইতিমধ্যেই নিশ্চিত করেছে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল। নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল সিরিজে ২-০ তে এগিয়ে রয়েছে। আর এক ম্যাচ জিতলে হোয়াট ওয়াশ হবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।


দিনের শুরুতে টসে জয়লাভ করে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল। টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় স্বাগতিক নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল।


বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের একাদশে ছিলেন যারা: তামিম ইকবাল খান, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মাহেদী হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।


নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলের একাদশে ছিলেন যারা: মার্টিন গাপটিল, হেনরি নিকোলাস, ডেভোন কনওয়ে, উইল ইয়াং, টম লাথাম, জেমি নিশাম, ডারিল মিচেল, মিচেল স্যান্টনার, কাইল জেমিসন, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট।


প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলের বিপক্ষে য়৬ উইকেটের বিনিময়ে ২৭১ রান করে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের হয়ে সর্বোচ্চ ৭৮ রান করেন তামিম ইকবাল খান, এছাড়াও মোহাম্মদ মিথুন করেন ৭৩ রান।‌ এছাড়া সৌম্য সরকার ও মুশফিকুর রহিম করেন যথাক্রমে ৩২ ও ৩৪ রান। নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলের হয়ে সর্বোচ্চ দুইটি উইকেট নেন মিছেল স্যান্টনার। আর একটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি, জেমিসন। 


২৭১ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকে হোঁচট খেলেও ঘুড়ে দাঁড়িয়েছিলো নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল। নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলের হয়ে সর্বোচ্চ ১১০ রান করেছেন নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও উইকেট রক্ষক টম লাথাম। এছাড়া ৭২ রান করেছেন ডেভোন কনওয়ে। এছাড়া ৩০ রান করেছেন জেমি নিশাম। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজুর রহমান ও ইয়াং স্টার মাহেদী হাসান। 


উক্ত ম্যাচটিতে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও উইকেট রক্ষক টম লাথাম। সিরিজ ২-০ তে জিতেছে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল। আর একটি জিতলেই হোয়াইট ওয়াশ হবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.