বিসিবি সভাপতি হতে চান সাকিব


বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এক অপরিহার্য ক্রিকেটারের নাম হচ্ছে সাকিব আল হাসান। যিনি কিনা নিজের নামে ভাড়ে একজন কিংবদন্তী ক্রিকেটারের খাতায় ইতিমধ্যেই নাম লিখিয়েছেন। সাকিব আল হাসান যিনি কিনা বিগত ১০ বছরে অলরাউন্ডার র্য্যাংকিয়ে নিজেকে কয়েকবার তিণ ফরম্যাটে শীর্ষে রেখেছিলেন। আর উক্ত ১০ বছরে তিনি বরাবরের মতোই শীর্ষ তিনে ছিলেন। আর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে সাকিব আল হাসান প্রতিনিধিত্ব করছেন প্রায় ১৫ বছর হলো। এই ১৫ বছরে যে সাকিব আল হাসান শুধু নিজের নামটিকেই সুপ্রতিষ্ঠিত করেছেন তা নয় বরং বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকেও করেছেন সুপ্রতিষ্ঠিত। তবে এবার নিজেকে আরো উপরে নিয়ে যেতে চান সাকিব আল হাসান। তিনি একটি বিখ্যাত অনলাইন নিউজ পোর্টালে দেয়া সাক্ষাৎকারে বলেছেন সুযোগ পেলে তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড ( বিসিবি ) এর সভাপতি হতে চান। 


বাংলাদেশ ক্রিকেট বোর্ড ( বিসিবি ) এর বর্তমান সভাপতি হিসেবে রয়েছেন নাজমুল হাসান পাপন। পাপন এখনো বোর্ড সভাপতি পদ থেকে সরে দাঁড়াননি কিংবা সড়ে যাবার কোনো আভাস নেই। তবে সাকিব এমন বললেন কেন? না ঘাবড়াবেন না। সাকিব এখনো ক্রিকেট ছাড়েননি। সাকিব বলতে চেয়েছেন ক্রিকেট ছাড়ার পর তিনি বোর্ড প্রেসিডেন্ট হয়ে ক্রিকেটের সাথেই থাকতে চান।  


ক্রিকেট ছাড়ার পর কেউ বা হন কোচ, কেউবা হন সংগঠক, কেউবা হন ধারাভাষ্যকার কিংবা ক্রিকেট বিশ্লেষক। তবে সাকিব আল হাসান এক প্রকার জানিয়ে দিলেন যে তিনি সংগঠকের ভূমিকায় অবতীর্ণ হতে চান। 


কিছুদিন আগে তিনি একটি জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টালের লাগবে উপস্থিত হয়েছিলেন। সেখানে বিভিন্ন বিষয়ের আলাপচারিতায় সাকিবকে সাংবাদিক জিজ্ঞেস করেন, ক্রিকেট ছাড়ার পর তিনি কি করতে চান? বিসিবি প্রেসিডেন্ট হতে চান কিনা। 


সাংবাদিকের প্রশ্নের জবাবে সাকিব আল হাসান বলেছেন, ” ক্রিকেট তো এখনো ছাড়ি নি তাই ক্রিকেট খেলাটাই এখনো মূল ভাবনায়। তবে ক্রিকেট যখন ছাড়বো যদি সুযোগ হয় তবে বিসিবি সভাপতি হতে পারলে অনেক খুশি হবো। কেননা আমি বিশ্বাস করি যে, আমি যদি বিসিবি সভাপতি হতে পারি তবে আমি এমন কিছু করবো যা অন্য কেউ এখনো করতে পারে নি।”


সাকিবের উক্ত মন্তব্যের পর সোশ্যাল মিডিয়ায় সাকিবের প্রশংসার জোয়ারে ভেসে যায় ভক্ত সমর্থকেরা। সকলে সাকিবের জন্য শুভকামনা জানায় ও ভবিষ্যতে বিসিবি বসের চেয়ারে তারা সাকিবকে দেখতে চায়।

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.