রাইটিং হাইভ আয়োজন করছে ফ্রি সেমিনারের


বর্তমান যুগ তথ্য ও যোগাযোগ প্রযুক্তির যুগ। বর্তমান যুগে আমরা মুখের সাথে তাল মিলিয়ে স্মার্ট হতে শুরু করেছি। ঘরে বসেই আমরা এখন স্মার্ট আর্নিং করতে পারছি। ঘরে বসে ফ্রিল্যান্সিং এটা এখন আমাদের হাতের মুঠোয় রয়েছে। ফ্রিল্যান্সিং এর অনেক ক্ষেত্র রয়েছে যার মধ্যে গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট, ভিডিও এডিটিং, ডিজিটাল মার্কেটিং, কন্টেন্ট রাইটিং, এস.ই.ও ইত্যাদি। এদের মধ্যে অন্যতম জনপ্রিয় একটি কাজ হচ্ছে কন্টেন্ট রাইটিং। দিনকে দিন জনপ্রিয় হতে শুরু করেছে এই কন্টেন্ট রাইটিং। কন্টেন্ট রাইটিং এত জনপ্রিয় হয়েছে যে এখন মানুষ ফুল টাইম পেশা হিসেবেও এটিকে নিচ্ছে। তবে অনেকেই এই কন্টেন্ট রাইটিংকে প্রথমে সিলেক্ট করে না। যার মূল কারণ হচ্ছে পর্যাপ্ত গাইডলাইনের অভাব। তবে একটু গাইডলাইন পেলে এই কন্টেন্ট রাইটিং এর মতো পেশা আর একটাও নেই। 


তবে কন্টেন্ট রাইটিংকে ছড়িয়ে দিতে এবার এসেছে রাইটিং হাইভ নামক একটি কন্টেন্ট রাইটার্স কমিউনিটি। গত ২৯শে জানুয়ারি তারা এই কমিউনিটি গ্রুপটি ওপেন করে। এই এক মাসের পথচলায় তাদের গ্রুপে এখন ৮০০+ সদস্য রয়েছে। তবে তারা তাদের সদস্যদের কথা চিন্তা করে আয়োজন করতে যাচ্ছে কন্টেন্ট রাইটিং বিষয়ক ফ্রি সেমিনার। একদিন ব্যাপী একটি ফ্রি সেমিনার আয়োজন করবে তারা।
আগামী ১২ ই মার্চ, রোজ: শুক্রবার এই কন্টেন্ট রাইটিং বিষয়ক ফ্রি সেমিনারটি অনুষ্ঠিত হবে। সকল সদস্যদের সুবিধার কথা চিন্তা করে উক্ত ফ্রি সেমিনারটি শুক্রবার আয়োজন করছে রাইটিং ফাইভ কর্তৃপক্ষ। সেমিনারটি অনুষ্ঠিত হবে রাত ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত। উক্ত সেমিনারে প্রধান বক্তা হিসেবে থাকবেন আনামুল হাসান সাগর। সাগর সাহেব একজন প্রফেশনাল এস.ই.ও ফ্রেন্ডলি কন্টেন্ট রাইটার। তিনি বর্তমানে কন্টেন্ট রাইটিং, ব্লগিং এর পাশাপাশি এফিলিয়েট মার্কেটিং এর সাথে যুক্ত রয়েছেন।
উপকৃত সেমিনারটি অনুষ্ঠিত হবে গুগল মিটে। আর সেমিনারটি সম্পূর্ণ ফ্রিতে হচ্ছে। অর্থ্যাৎ, এই সেমিনার করতে আপনাকে কোনো প্রকার ফি দিতে হবে না। তবে রাইটিং হাইভের গ্রুপের গ্রোথের জন্য আপনাকে তাদের গ্রুপে ১০০ মেম্বার যুক্ত করে তাদের পেইজে মেসেজ করতে হবে। তারপর তারা আপনাকে যাচাই-বাছাই করে সেমিনারের গ্রুপ লিঙ্ক দিয়ে দিবে। 

সেমিনারে‌ যারা যুক্ত হবে তারা যুক্ত হবার সাথে সাথে কিছু উপহার পেয়ে যাবেন রাইটিং হাইভ থেকে। তারা কিছু কোর্স পাবেন প্রিমিয়াম কোর্স, এছাড়া একটি ব্লগিং থিম লাইসেন্স কি সহ, এছাড়া রেজিস্ট্রেশন করার সাথে সাথে পেয়ে যাবেন সিক্রেট গ্রুপে এক্সেস যেখানে আপনি লাইফটাইম সাপোর্ট পাবেন রাইটিং ফাইভের কাছ থেকে। 
তো চলুন এ পর্যায়ে দেখে নেয়া যাক রাইটিং হাইভের ফ্রি সেমিনারে কি কি জানতে পারবেন: কন্টেট রাইটিং কি এবং কত প্রকার, কন্টেট রাইটিং এর জন্য মাইন্ডসেট কিভাবে স্ট্রং করা যায় তার টেকনিক, কিভাবে কন্টেন্ট রাইটিং শুরু করবেন এবং এর বেসিক কিছু নিয়মাবলী, এস.ই.ও ফ্রেন্ডলি কন্টেন্ট রাইটিং স্ট্রাটেজি ও ট্রিকস, কন্টেন্ট রাইটিং ক্যারিয়ার গাইডলাইন ও কিভাবে পোর্টফোলিও তৈরি করবেন এবং আকৃষ্ট করার উপায়। সর্বোপরি থাকছে প্রশ্ন ও উত্তর পর্ব। যেখানে সেমিনারে যারা থাকবে তারা কন্টেট রাইটিং রিলেটড সকল ধরনের প্রশ্ন করতে পারবেন। 


সেমিনার নিয়ে গ্রুপ ফাউন্ডার এএইচ সাগর বলেছেন, ” আমরা প্রথমবারের মতো সেমিনার আয়োজন করতে যাচ্ছি। ইনশাল্লাহ যারা অংশ নিবে তারা বিশেষ কিছুই পাবে।”


সেমিনার নিয়ে আরেক ফাউন্ডার গাজী নাসিফুল হাসান বলেছেন, ” এটি আমাদের প্রথম সেমিনার তাই অংশগ্রহণকারীদের বিশেষ কিছুই দিবো ইনশাল্লাহ। আর সবাইকে আহ্বান করবো ফ্রি এই সেমিনারে অংশ নেয়ার জন্য।”


বর্তমান সময়ের অন্যতম বহুল জনপ্রিয় কন্টেন্ট রাইটিং নিয়ে ফ্রি সেমিনারটি হয়তো বদলে দিতে পারে আপনার রাস্তা। তাই অজানাকে জানতে জয়েন করুন রাইটিং হাইভের ফ্রি সেমিনারে এবং জেনে নিন আপনার অজানা তথ্যগুলো।

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.