লা লীগার শীর্ষে শুধুই মেসি

মেসি যার নামটা শুধু শীর্ষেই মানায়। যিনি নিজেও কিনা শীর্ষে থাকতেই সবচেয়ে বেশি পছন্দ করে থাকেন। তবে মাঝে মধ্যে কিছু খারাপ সময় আসে যখন সমালোচকরাও বলে বেড়ায় মেসির বোধহয় এ যাত্রায় শীর্ষে থাকা হচ্ছে না। সমালোচকদের বা কি দোষ। তাদের কাজ তো শুধু সমালোচনা করা। তারা শুধু সমালোচনাই পারে। কিন্তু লিওনেল মেসি যে সমালোচনার ধার ধারেন না‌। কেননা তিনি খেলাটাকেই উপভোগ করতে বেশি পছন্দ করেন। আর তাই তো সবসময় শীর্ষেই থাকতে পছন্দ করেন। তার অর্জনে রয়েছে ৭টি পচিচি ট্রফি। মানে লা লীগার শীর্ষ গোলদাতার পুরষ্কার। এখন অষ্টম পিচিচি ট্রফিটাও হাতছানি দিচ্ছে লিওনেল মেসিকে। 


মনে আছে গত মৌসুমে যখন লিওনেল মেসি এফসি বার্সেলোনার একের পর এক বাজে সময়ের পর হতাশ হয়েছিলেন। এক পর্যায়ে না পেরে তিনি বার্সেলোনা ছাড়ার কথা জানিয়েছিলেন তাও একটি ব্যুরোফ্যাক্সের মাধ্যমে। কিন্তু পরবর্তীতে এক জটলা পাকিয়ে লিওনেল মেসিকে বার্সেলোনাতেই রেখে দেয়। তবে তখন হতাশ মেসিকে মনে হয়নি তিনি বার্সেলোনাতে তার খেলা মনোযোগ দিয়ে খেলতে পারবেন। সমালোচকদের দোষ দিয়েই বা কি লাভ। কেননা লা লীগার শুরুটাও ছিলো মলিন।‌ লা লীগার শুরুর ৬ ম্যাচে ১ গোল করেছিলেন লিওনেল মেসি। যা লিওনেল মেসির নামের সাথে বড্ড বেমানান। তবে নামটা যেহেতু লিওনেল মেসি খোলস থেকে বের হতে বেশি সময় নেননি। তিনি এখন লাশ লীগার সর্বোচ্চ গোলদাতা।


চলতি লা লীগার মৌসুমে লিওনেল মেসির গোলসংখ্যা হচ্ছে ২৩টি। লিওনেল মেসির পরের অবস্থানে রয়েছে লিওনেল মেসির সাবেক সতীর্থ লুইস সুয়ারেজ। লুইস সুয়ারেজের গোলসংখ্যা হচ্ছে ১৯টি। এরপর ১৭টি গোল দিয়ে তৃতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা। চতুর্থ ও পঞ্চম স্থানে যথাক্রমে রয়েছে জেরার্ড মোরানো ও ইউসুফ আন নেসাইরি। 


লা লীগার শীর্ষ গোলদাতার পাশাপাশি এখন লা লীগার শীর্ষ এসিস্টদাতাও লিওনেল মেসি। একসময় বলা হতো যে মেসির বর্তমানে শুধু গোল বানায় গোল কম করে। তবে লিওনেল মেসি এখন দেখিয়ে দিয়েছেন তিনি যেমন গোল দিতে পারে তেমিন গোল করাতেও পারেন। 


এখন পর্যন্ত লিওনেল মেসি মোট ৭টি পিচিচি ট্রফি জিতেছেন। এখন পর্যন্ত যেভাবে গোল করেই যাচ্ছেন তাতে করে একটি কথা বলাই বাহুল্য তা হচ্ছে অষ্টম পিচিচি ট্রফিটাও হয়তো লিওনেল মেসির সোকেসে যেতে চলেছে।

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.