শুক্রবার অনুষ্ঠিত হতে যাচ্ছে রাইটিং হাইভের ফ্রি সেমিনার


বর্তমান সময়ে কন্টেন্ট রাইটিং একটি জনপ্রিয় পেশা। ফ্রিল্যান্সিং এখন সর্বত্র ছড়িয়ে গিয়েছে। আর ফ্রিল্যান্সিংয়ে কাজের মধ্যে কন্টেন্ট রাইটিং অনেক জনপ্রিয়তা লাভ করতে সক্ষম হয়েছে। তবে ফ্রিল্যান্সিংয়ে নতুনরা আসার পর সবাই মূলত গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট এবং ডিজিটাল মার্কেটিং নিয়েই বেশি মাতামাতি করে থাকেন। কিন্তু আদোতে ফ্রিল্যান্সিং এই কয়টি বিষয়ের মধ্যে সীমাবদ্ধ নয়। আরো অনেক কিছুই রয়েছে এতে। যার মধ্যে কন্টেন্ট রাইটিং অন্যতম। আর কন্টেন্ট রাইটিং নিয়ে তেমন ক্রেজ না থাকলেও এর চাহিদা রয়েছে ব্যাপক। আর গ্রাফিক্স কিংবা ওয়েবের জন্য আমরা সহজেই অনেক কমিউনিটি পেয়ে যাই কিন্তু কন্টেন্ট রাইটিং এর জন্য কমিউনিটি পাওয়া খুব সহজ কথা নয়। কিন্তু বর্তমানে বাংলাদেশে ফেসবুকে অনেক কন্টেন্ট রাইটিং কমিউনিটি তৈরি হয়েছে। যার মধ্যে অন্যতম একটি কন্টেন্ট রাইটার্স কমিউনিটি গ্রুপ হচ্ছে রাইটিং হাইভ। সম্প্রতি রাইটিং হাইভ নতুনদের গাইডলাইন দেয়ার জন্য একটি ফ্রি সেমিনার আয়োজন করেছে। আগামীকাল শুক্রবার উক্ত ফ্রি সেমিনারটি আয়োজন করা হবে।


বাংলাদেশের এক নব্য কন্টেন্ট রাইটার্স কমিউনিটি গ্রুপ হচ্ছে রাইটিং হাইভ। গ্রুপটি এবছর জানুয়ারি মাসের ২৯ তারিখ যাত্রা শুরু করেছে। প্রায় দেড় মাসের যাত্রায় গ্রুপটি প্রায় ১৩০০ সদস্য এ পৌঁছেছে। গ্রুপটি যখন ১০০০ সদস্য পূর্ণ হবার দ্বারপ্রান্তে তখন তারা ঘোষণা দেয় যে, নতুনদের জন্য তারা কন্টেন্ট রাইটিং বিষয়ক একটি সেমিনার আয়োজন করবে। এবং তারা এটিও ঘোষণা দেয় যে সেমিনারটি গ্রুপের সদস্যরা সম্পূর্ণ বিনামূল্যে অনুষ্ঠিত হবে।


রাইটিং হাইভ আয়োজিত কন্টেন্ট রাইটিং বিষয়ক ফ্রি সেমিনারটি অনুষ্ঠিত হবে আগামীকাল, ১২ তারিখ রোজ: শুক্রবার। সেমিনারটি রাত ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত উক্ত সেমিনারটি অনুষ্ঠিত হবে। এছাড়া সেমিনারটি গুগল মিটে আয়োজন করা হবে। 
সেমিনারটিতে অংশ নিতে অংশগ্রহণকারীদের কোনোরূপ ফি দিতে হয় নি। শুধু মাত্র গ্রুপে ১০০ মেম্বার ইনভাইট করে রাইটিং হাইভের পেইজে নক করলে আপনাকে দেয়া হবে সেমিনারের সিক্রেট গ্রুপের লিঙ্ক। 


সেমিনারে যুক্ত হলে অংশগ্রহণকারীদের দেয়া হবে কিছু ফ্রি উপহার। যার মধ্যে থাকবে কিছু প্রিমিয়াম কোর্স। বাংলা কোর্স দেয়া হতে পারে। এছাড়া দেয়া হবে ব্লগিং থিম, প্লাগিন। এছাড়া পাবেন সিক্রেট গ্রুপে লাইফটাইম সাপোর্ট। আর গ্রুপে ভবিষ্যতে যেকোনো কাজে এই সিক্রেট গ্রুপের মেম্বারদের বিশেষভাবে প্রাধান্য দেয়া হবে।


সেমিনারে মার্কেটপ্লেস থেকে কিভাবে কাজ পাওয়া যায় এবং কন্টেন্ট রাইটাররা কিভাবে পোর্টফোলিও তৈরি করে তা নিয়ে আলোচনা করা হবে। এছাড়া কন্টেন্ট রাইটিং এর নিয়ম ও এস.ই.ও ফ্রেন্ডলি কন্টেন্ট রাইটিং কিভাবে করে তা নিয়ে আলোচনা করা হবে। এছাড়া শেষে থাকবে প্রশ্ন উত্তর পর্ব।


সেমিনার নিয়ে গ্রুপ ফাউন্ডার এএইচ সাগর বলেছেন, ” আলহামদুলিল্লাহ এত কম সময়ে গ্রুপটি বেশ ভালো এগিয়েছে এবং আমরা একটি সেমিনার আয়োজন করতে সক্ষম হয়েছি। আমরা আগেই পরিকল্পনা করেছিলাম সেমিনারটি সম্পূর্ণ ফ্রি রাখবো এবং সেটিও করছি। ইনশাআল্লাহ সব ঠিক থাকলে সেমিনারটি অনেকের জন্য ভালো কিছু হতে যাচ্ছে। এবং এজে নিউজকে ধন্যবাদ দিতে চাই আমাদের সেমিনারের মিডিয়া পার্টনার হিসেবে পাশে থাকার জন্য।”


সেমিনার নিয়ে গ্রুপের আরেক ফাউন্ডার গাজী নাসিফুল হাসান বলেছেন, ” গ্রুপটি নিয়ে আমাদের দীর্ঘমেয়াদি পরিকল্পনা রয়েছে। আমরা আরো অনেক কিছুই নিয়ে আসবো ইনশাআল্লাহ। আপাতত আমাদের শুরু। ভবিষ্যতে এখান থেকে অনেক কন্টেন্ট রাইটার বের হবে বলে আমার বিশ্বাস। আর এজে নিউজকে ধন্যবাদ আমাদের প্রথম সেমিনারের মিডিয়া পার্টনার হিসেবে আমাদের পাশে থাকার জন্য।”

সেমিনার নিয়ে গ্রুপের সিনিয়র এডমিন এমএইচ মাহফুজ বলেছেন, ” আমরা খুশি আমাদের গ্রুপের প্রথম ফ্রি সেমিনার আয়োজন করতে পেরে। আশা করি এভাবেই এগিয়ে যাবে আমাদের রাইটিং হাইভ। আর এখান থেকে ভবিষ্যত কন্টেন্ট রাইটার তৈরি হবে ইনশাআল্লাহ।”


রাইটিং হাইভের আয়োজিত কন্টেন্ট রাইটিং বিষয়ক ফ্রি সেমিনারে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে এজে নিউজে আর টেকনিক্যাল সাপোর্ট পার্টনার হিসেবে থাকবে itechy.

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.